দুঃখ ওয়ালা
- Lhapru marma - আমার আত্মকথা ১৮-০৪-২০২৪

আমি এক দুঃখওয়ালা
দুঃখের অভাব নাই,
দুঃখ নিয়ে পথচলা
গন্তব্যের শেষ নাই।
-
হরেক রঙের দুঃখ
জন্মায়েছে মোর গায়,
লালচে,নীল,সাদা
সবই আছে ভাই!
-
দুঃখ সেতো মরিচিকা
জমাট বেঁধেছে বুকে,
দুঃখের বোঝা খুব ভারী
কোমর নুয়েছে বেঁকে।
-
আমি এক হতভাগা
দুর্গম পথের যাত্রী,
ক্রন্দনেতে দুটি আঁখি
ভিজায় শুধু দিবারাত্রি।
-
জন্ম থেকে মৃত্যু
দুঃখের সাথে বাস,
দুইদিনের এই ভবেতে
সবই হবে নাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।