সেই ছেলেটি
- Lhapru marma - আমার আত্মকথা ১৯-০৪-২০২৪

#সেই____ছেলেটি
!
দশমাস দশদিন পেটে ধরে
অতি কষ্টে লালন পালন করে
খাইয়েছে ভাত মুখে হাত তুলে
(মা)
-
সেই ছেলেটি বড় হয়ে
সবার চোখে ধুলো দিয়ে
মিশে গেলো খারাপ দলে।
!
ছোট বেলায় কাঁধে করে
ঘুরিয়েছে এ ঘর থেকে ঐ ঘরে
মানুষের মতো মানুষ করবে বলে
(বাবা)
-
সেই ছেলেটি বড় হয়ে
সবার চোখে ধুলো দিয়ে
মিশে গেলো খারাপ দলে।
!
ঘোড়ার মতো হাঁটু ঘেরে
উঠিয়েছে তার পিঠে চড়ে
খেলেছি কত্ত খেলায় হেসে-খেলে
(ভাই)
-
সেই ছেলেটি বড় হয়ে
সবার চোখে ধুলো দিয়ে
মিশে গেলো খারাপ দলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।