অনুভূতির নারীত্ব বরণ
- মনোয়ার জাহিদ ২৮-০৩-২০২৪

অনুভূতির কি সময়ের বাঁধনে বাঁধা যায় অনুভূতির কি অতীত, বর্তমান, ভবিষ্যৎ হয় কিছু অনুভুতি তো চিরকালীনে রয়ে যায় তাদের আমি দাসত্ব করি যেমন করি তোমার তোমাকে কতকাল মানবীর রুপ দিতে চেয়েছি কখনো নারীর, কখনো পরীর , কখনোবা অপ্সরার বেশে কিন্তু চিরকাল তুমি স্বতন্ত্র অনুভূতি হয়ে রইলে যাকে বাধানো ছকে আঁকা যায় না যার গভীরতায় চোখ ডুবে যায় তার গভীরতায় পরিমাপ করার সাধ্য নেই আমার যার ছোঁয়ায় মৃতপ্রায় সাগর ঢেউ আচ্ছন্ন হয়ে রয় সেখানে ঢেউ গুনে রাখা তো বোকামি যার ওষ্ঠে ওষ্ঠ মিশানো লাভায় শুধু একটি অনুভূতি খুঁজে পাই সেখানে ওষ্ঠের অস্থিত আছে কিনা তা তো খুঁজে পাওয়া তো দুষ্কর যার নিখুত শিকারি চোখের সবলে আমার হৃদয়ে জাগ্রত মিনারে একটি ফুল অর্পিত হয় তার চোখ দেখার সাধ্য হয় কি করে যাকে দেখেও দেখা যায় না যাকে ছোয়েও ছোঁয়া যায় না শুধু একটি অনুভূতি আসে আমায় জুড়ে এ যেন অনুভূতির নারীত্ব বরণ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।