সৈকত প্রেমিকা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

সৈকত প্রেমিকা
অচিন্ত্য সরকার

বালি-সৈকতের আলগা বুকে
আছড়ে পড়ে সাগরের উত্তাল ঢেও,
কারো বারণ শোনে না,কারো নিষেধ মানে না,
কানে তোলে না কারো কোনো অভিমানী প্রতিবাদ;
ভরা কটালের প্রাচুয্য,মরা কটালের সাবধানী হিসেবীপনা
এমনকি সুনামীর দানবীয় শক্তি-দম্ভ সব কিছুকে ধারণ করে
সৈকত প্রেমিকা হয়;শুধু মক্তো ভরা ঝিনুক আর প্রবাল নিয়ে নয়।
কখনও আবর্জনা,কখনও ক্লেদ কখনও বা শূন্যগর্ভ ফেনা
দূরন্ত সাগর সব কিছু উগরে দিয়ে তৃপ্ত হয় তার বুকে;
তাইতো সগরে-সৈকতে আজীবন সহবাস সুখে।
শুধু মুক্তো-ঝিনুক আর প্রবাল না খুঁজে
সব টা নিলে, আজও ঘুমাতাম
মাথা রেখে তোমার বুকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।