ফাল্গুন
- মোঃ আবুল কালাম - নলতার ছেলে ২০-০৪-২০২৪

কোকিলের কুহু কুহু ঐ এলো ফাল্গুন যেন শিমুলের ডালে ডালে লেগেছে আগুন, ঘন কচি ঘাসে ঘাসে ছেয়ে গেছে বন ঝিরঝির বাতাসে নেচে ওঠে মন। আলো আর আধারেতে লুকোচুরি খেলা ঝাপে-ঝোড়ে বসেছে জোনাকির মেলা, রাখালের বাঁশিতে ভরে যায় কান পথহারা পথিকের দুলে ওঠে প্রাণ। সারি বেঁধে আসিতেছে বালকের ঝাক মাঝে মাঝে শোনা যায় কোকিলের ডাক, দাঁড়ি হাতে মাঝি, গেয়ে যায় ভাটিয়ালি গান বাউলের একতারাতে ওঠে মধুর তান। নীল আকাশে ভাসে, সাদা মেঘের ভ্যালা ফুলে ফুলে শুধু দেখি জোনাকির মেলা, নতুন সাজে নতুন রঙে অপরূপ ফাল্গুন চারিদিকে কলরব মৌমাছির গর্জন। কলাহল কলরবে মুখরিত উৎসব দূর আকাশের চিল আমি উঠি বসি দেখি সব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Kalam
২৫-০৩-২০১৯ ০৮:৫০ মিঃ

মুস্তাহিদ বিল্লাহ্ ভাইয়া অসংখ্যধন্যবাদ

Muztahid
২৪-০৩-২০১৯ ১৮:৩৪ মিঃ

সুন্দর

Kalam
২৪-০৩-২০১৯ ১৩:০৩ মিঃ

সবাই আমার জন্য দোয়া করন