তোমাকে ভেবে
- মুজতাহিদ বিল্লাহ্ ১৯-০৪-২০২৪

দুর্নিবার ভারী নিশ্বাঃসে
আঁখি দুটো ছিলো টলোমল,
দু'গালের গন্ড বেয়ে
ঝরেছে অনেক নোনা জল।

ভূতপূর্ব তোমায় ভেবে
হৃদয় হয়েছে ক্ষত-বিক্ষত,
নিদ্রা বিহীন কেটেছে আমার
রোরুদ্যমান রাত কত-শত।

কে ছিলে তুমি যে আমার
পাইনি আমি ভেবে আজো,
এখনো কেনো হৃদয় মাঝে
নিত্য ব্যাথার সূরে বাজো।

দোষ দিবো না তোমার কোন
নিজেই দোষী ছিলাম জানি,
একটি বারো ভাবিনি কেনো
তুমি যে ছিলে অনেক দামি।

জীবন্মৃত এই আমি হায়
ভেবেছি তোমায় ধরনী,
যদিও তুমি কখনো আমায়
তুচ্ছ ভেবেও স্মরণী।

পাপড়ি শ্রেয় ঠোঁট দু'টি হায়
আজো আমি কেন স্মরী,
কাজল কালো চোখ দু'টিতে
কেনো আঁকি নিজের ছবি।

ভূলিনি আজো তোমার সে মূখ
দুষ্ট-মিষ্টি কথার ব্যাথা,
হৃদয় আমার জ্বলে-পুড়ে যায়
যখনি ভাবি সবই বৃথা।

জানি এসব বৃথা কল্পনা
ভূলতে তবু পারি না,
তোমার কেশের ভাঁজেই হয়তো
মন যে আমার আছে জমা।

জানি একদিন ছাড়তে হবে
স্বাধের রঙিন পৃথিবী,
শেষ ক্ষনেতেও হৃদয় মাঝে
মনোহারিণী ছিলে তুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।