রাধা
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২৫-০৪-২০২৪

নিপোশাক রাধাদেহ বাগানের পর
হামাগুড়ি দিয়ে আসে লালাঝরা নর
ছিঁড়ে ছিঁড়ে দেহ খায় শকুন মনিব
শীৎকারে ফেটে পড়ে লেজকাটা জীব

সোনার নরেরা আসে—শিশ্ন ফণা তুলে
নাচের আসর ভেঙে—বদ্ধ ঝাঁপি খুলে
ঝেঁপে পড়ে সোনা সাপ মাংসল ঘরে
মেড়ে চলে দেহক্ষেত ঘাম কামজ্বরে

ছেঁড়া দুল ভাঙা চুড়ি পায়ের নূপুর
ঢেক তুলে শুয়ে থাকে মরদ কুকুর
মৃত পাতা ঝরে পড়ে সবুজের গায়
লোনাজল বেয়ে নামে লাল মৃত্তিকায়

লালজলে ডুবে যায় রাঙাময়ী রাধা
চিৎকার থেমে যায়, থামে সব বাধা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।