বিশ্বাস
- সৈয়দ রাকিব ২৯-০৩-২০২৪

চেনাজানা কিংবা একেবারে অচেনা,
হঠাৎ হলো পথে দেখা
অপরিচিতজন পথহারা সে,
খুঁজে ফিরে যাবার নিশানা।
শান্ত পথের পথিক আমি,
হেটে হেটে বহুদূর
অশ্রুসিক্ত চোখ দেখি,সততার পরশ।
জিজ্ঞেস করি, কি হয়েছে ভাই?
কেনো আপনি একা?
অশ্রু মুছে পথিক ভাই ঠিকানা আমি চিনিনা,
যাবেন কোথায় মনে আছে কি?
ঠিকানা পত্র সাথে আছে কি?
কিছুই নেই সাথে, আমি শুধুই একা
বিশ্বাস করে হারিয়েছি টাকাপয়সা সবটা।
চিন্তা করবেন না ভাই,বিশ্বাসীরা ঠকে না,
জিতে যায় সততা,
সাথে চলুন, পথ দেখাবে আল্লাহ্।
পকেটে ছিলো ৫০টাকা,ভাড়া খরচ ২০ টাকা
বাকি থাকে ৩০ টাকা।
আল্লাহ্ ভরসা করে বললাম খেয়েই নেই ভাই,
খাবার খেয়ে শান্ত পথিক,মোনাজাত হাত তুলে
রহিম রহমান রহম করো তাঁরে।
খাবার শেষে মূল্য হয় ২০০টাকা
৩০ বাদে দরকার হয় ১৭০ আরো টাকা।
চিন্তিত আমি, ডাকি আল্লাহ্কে,
হঠাৎ করে অচেনা লোক এসে,
৫০০ টাকা দিয়ে বলে ভাই সেদিন আপনার জন্য,
জীবন পেয়েছি ফিরে।
বিশ্বাস করে সেদিন দিয়েছিলাম পকেটের সর্বশেষ ৫০০টাকা,
ফিরে পাবার আশা ছেড়ে করেছিলাম দোআ।
আজ, এই প্রয়োজনীয় সময়ে দেবদূত পাঠিয়ে আল্লাহ্ দেখালেন সততা এবং বিশ্বাসীরা কখনো লজ্জিত হয়না।
-------
২১-০৩-২০১৯
বরিশাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।