স্বাধীনতা
- মোঃ আবুল কালাম - নলতার ছেলে ১৯-০৪-২০২৪

বাংলার স্বাধীনতা, মূলে আছে মুজিব নেতা প্রমাণ হয় ৭মার্চের খুললে ইতিহাসের পাতা, স্বাধীনতা বলে আমি এসেছি জয় বাংলা বজ্র কন্ঠ থেকে আমি এসেছি একাত্তরের মুক্তিযুদ্ধ থেকে । আমি এসেছি মুজিব নেতার কঠোর শ্রম থেকে স্বাধীনতা বলে আমি এসেছি কাজী নজরুল, রবীন্দ্রনাথ থেকে, আমি এসেছি সালাম, রফিক, বরকত, জব্বার থেকে। স্বাধীনতা বলে নিষ্ঠুর কেন তুমি পাকবাহিনী উড়িয়ে দিলে গরীব বাংলার একমুঠো ভাতের থালা খানি, স্বাধীনতা বলে শহীদের বুকের তাজা রক্ত লেগে স্বাধীন বাংলার চারিধারে এখন সূর্য উঠেছে জেগে। স্বাধীনতার সিঁথির সিঁদুর মুছবেনা কখন, তাজা রক্তের গড়া পতাকা লাল রয়েছে এখনো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Kalam
২৭-০৩-২০১৯ ০১:১৫ মিঃ

মন্তব্য করুন