রায়হান মিয়া
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ১৮-০৪-২০২৪

আমার মেসের পাশের রুমে
রায়হান মিয়ার বাস,
সারাটা দিন পড়াশোনা
বিদ্যার করে চাষ!

ছেলে অনেক সহজ-সরল
সারাটা দিন হাসে,
কথার মাঝে থেমে গেলে
একটু খানি কাশে।

সাহসটা তার কী আর বলি
বেজায় সাহস বুকে,
বাতি ছাড়া ঘুমপারে না
নিশীথ রাতে ধুকে।

সুন্দরবনের ছেলে সেতো
বাঘের সাথে লড়ে,
বড় কোনো পিঁপড়ে দেখলে
সদাই কাঁপে ডরে!

স্বপ্ন দেখে বিদেশ যাবে
সমূদ্র পথ দিয়ে,
হাজার কোটি ডলার নিয়ে
আসবে বাড়ি ফিরে।

নতুন একটা সংসার হবে
আনবে ঘরে বউ,
জীবন হবে আলোকিত
আসবে রঙিন ঠেউ!
**********
কলারোয়া মীম শীন ছাত্রাবাসের সাহসী সদস্য আবু রায়হান কে নিয়ে লেখা।

কলারোয়া
২৬-০৩-২০১৯ খ্রিঃ
বিকেলঃ ০৩.৩০ মিঃ

প্রকাশিতঃ
২৬-০৩-২০১৯খ্রিঃ
বিকেলঃ০৬.২০মিঃ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Muztahid
২৬-০৩-২০১৯ ১৮:২৫ মিঃ

হায়রে রায়হান