পুঁঞ্জিভূত ক্ষোভ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৬-০৪-২০২৪

পুঁঞ্জিভূত ক্ষোভ এই হৃদয়টাতে আঁকা
আজ বঞ্চিত জনতা বিক্ষোভে ঢাকা!
মিছিলে মিছিলে ছুটেছে লক্ষ জনতা দলে
দেখ তোরা প্রতিবাদের অগ্নি উঠেছে জ্বলে
থাকবে না চুপ !থাকবে না চুপ! পুঁঞ্জিভূত ক্ষোভগুলো
ভেঙ্গে দেবে, ভেঙ্গে দেবে কাল হাতগুলো
আইন চাই, আইনের শাসন চাই এই বুক জুড়ে
ওই দেখ প্রহরী তোর লুটেছে দিন দুপুরে
পীছ ঢালা কালো পথ ছোপ ছোপ রাঙা
বঙ্গের পথে ঘাটে গাড়ী ঘোড়ার দাঙা-
প্রহরী তোর কিছু চায় ড্রাইভারের কাছে
প্রকাশ্যে আইন ভেঙ্গে উঁচু শির আছে !
ভয়ে ভয়ে ঘৃণা করি, দূর থেকে দেখি
পোশাকধারী ঘুষ নিয়ে দেয় তোরে ফাঁকি!
হাত ভরা টাকা তার পকেটগুলো ঠাসা,
পথ ঘাটে নিভে গেল কত মায়ের আশা
স্বাধীন দেশ তবু কেন বৈষম্য দেখি,
পার কি বলতে ওহে ক্ষমতার কলি ?
সব যেন কাগজের ফুল, সব যেন খালি-
আইন আছে প্রয়োগ নেই শুধু দলাদলি
লুটতরাজ, দুর্নীতি তোর প্রহরীর সুরে সুরে
জনতা শুধু ধুঁকে ধুঁকে স্বাধীন বঙ্গে ঝরে !
পুঁঞ্জিভূত ক্ষোভ এই হৃদয়টাতে আঁকা
আজ বঞ্চিত জনতা বিক্ষোভে ঢাকা!
--------------------------------- রাওনাট,কাপাসিয়া,গাজীপুর ।27-03-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।