জেগে উঠো পরী
- জাবেদ এ ইমন ২৪-০৪-২০২৪

নদীর ঢেউয়ের উঠা-নামা দেখতে দেখতে,
এঁকে নিয়েছি তোমার কেশ রাশি।
পাকা ধানি জমির আল বেয়ে হাটতে হাটতে,
সেই রঙে এঁকেছি সোনালী মুখ।
অনন্ত নক্ষত্র বিথীর মতো করে এঁকেছি,
জ্বলজ্বলে গভীর কালো চোখ।
উড়তে থাকা সাদা মেঘ থেকে ধার করে এনে,
গলায় পড়ালাম শ্বেত উড়না।
বাতাসের মতো চঞ্চল করে স্থাপন করেছি
তোমার পবিত্র হৃদয়
স্বর্নলতায় জড়িয়ে থাকার মতো করে
এঁকেছি আহ্লাদী দু বাহু
দু পায়ে নুপুরের নামে এঁকেছি প্রেম
বলেছি জেগে উঠো পরী,
ডানা আঁকি নি ভয়ে,
উড়ে উড়ে চলে যাও যাও যদি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।