আত্মহত্যা
- সিদ্ধেশ্বর ২৪-০৪-২০২৪

বাতাসে মৃতদের আওয়াজ শুনতে পাই
মৃতদের গায়ের গন্ধ ভেসে আসে
এই গভীর রাতে নির্জন এলাকায়
চারপাশে শুধু গাছ,উপরে শুভ্র আকাশ।
কেউ কখনো বলেনি
চারপাশে এত গাছ থাকলে
সেখানে গিয়ে তাকে খুঁজতে,
মৃতরা এইখানে ঘুরে বেড়ায়,
এখানে প্রেম খুঁজে পাওয়া যায়
মৃতরা প্রেম খুঁজে পায় এখানে,
ঘন জঙ্গলের মাঝখানে দাঁড়িয়ে মৃতরা
জীবিতদের প্রেম নিয়ে উপহাস করে!
মৃতদের প্রেমে কোনো ব্যাথা নেই
কোনো ব্যর্থতা নেই,তাদের প্রেমের কোনো
শেষ নেই;তাদের এক প্রেমের সাগর
একমাত্র চাঁদ জানে মৃতদের প্রেম
চাঁদের দিকে তাকিয়ে যারা
মৃতদের প্রেম বুঝতে পারে
তারাই আত্মহত্যা করে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।