সেই শিশু নাঈম
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

সেই শিশু নাঈম মানবতার জানালাটি দিল খুলে
লক্ষ জনতায় ঢুকে ঢুকে।
এতো আগুনের দাবানল! তবু নিজের প্রাণকে ভুলে
উজার করে দিল নিজেকে-

তামাম পৃথিবী অবাক বিষ্ময়ে দেখল তারে
এক মানবতার দৃশ্য যেন ”এফ আর টাওয়ার “জুড়ে!
যে নামটি আজ বি্শ্ব মানবতার পাতায় পাতায় ফুলে
অজান্তে গেল লিখে ।
এতো অশুভের মাঝেও সেই শিশুটি শুভকে যায়নি ভুলে
এক মৃত্যেুর অভিমুখে

অভিরাম মানবতার পর্দাটি উড়েছিল প্রাণপন লড়ে
ভয়াবহ অগ্নির দাবানলে ।
মানুষ মানুষের জন্যে এই গানটি সুরে সুরে
গেয়েছিল দেহ প্রাণে-
মনে হচ্ছিল যেন সমস্ত দুঃখীই তার দম
যে আমাদের সেই শিশু নাঈম-একদম !

মৃত্যেু জেনেও খোঁজেছে নাঈম মানবতার সেই ফুল!
ওহে আমরা কি নেব শিখে ?
প্রেমের আলোতে পৃথিবীর মানুষেরা পাবেই মুক্তির কূল ।

সেই শিশু নাঈম মানবতার জানালাটি দিল খুলে
লক্ষ জনতায় ঢুকে ঢুকে।
------------------------------------30-03-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।