রক্তের প্লাবন
- সাইদ খোকন নাজিরী - রক্তের প্লাবন ২৪-০৪-২০২৪

রক্ত!রক্ত!রক্ত!মানুষের রক্ত!
রাজপথে রক্ত।খালে বিলে রক্ত।
ভাইয়ের রক্ত। বাবার রক্ত।
মায়ের রক্ত। বোনের রক্ত।
বাবা মা’র চোখের সামনে সন্তানের রক্ত।
রক্ত!রক্ত!রক্ত!মানুষের রক্ত!
এত রক্ত কোনদিন দেখেছে কি বিশ্ব!
ভাষার দাবীতে ঝরল ভাইয়ের রক্ত
মুক্তির দাবীতে রক্তে প্লাবিত হল দেশ
পদ্ধা মেঘনা যমুনায় বইল রক্তের প্লাবন
রক্ত!রক্ত!রক্ত!মানুষের রক্ত!
রক্ত মাখা দেশ,রক্তের প্লাবনে ভাসল দেশ
বাংলাদেশ!বাংলাদেশ!বাংলাদেশ!

রচনাকালঃ 3/8/2018
স্থানঃরামপুরা,ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।