তারুণ্যেরশপথ
- সাইদ খোকন নাজিরী - রক্তের প্লাবন ২৩-০৪-২০২৪

সত্য ন্যায়ের শপথ নিলাম
অমরা সকল তরুণবীর
ন্যায্য অধিকার করব কায়েমে
এতে যায় যদি যাক শীর

আয়রে আয় তরুণ সেনা
আয় ছুটে আায়
ন্যায়ের পথে লড়াই করে
এবার আনব সত্যের জয়।

ভয়ভীতি সব পিছু ফেলে
চলব সবার আগে
বাঁধা যদি আসে কভু
পদতলে দুলব মোরা সবে।

অধিকার অর্জন করতে গিয়ে
মাঠে মরণ যদি হয়
মরণকে আমরা করব বরন
তবুও করবনা ভয়।

আয়রে আয় তরুণ সেনা
আয় ছুটে আয়
যাবনা আর ঘরে ফিরে
না অর্জন করে জয়।

আয়রে আয় তরুণ সেনা
আয় ছুটে আয়
মিথ্যাটাকে উপরে ফেলে
সত্যের আলো জ্বালাবো বিশ্বময়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।