পরাজিত প্রেমিক
- এ এস এম আব্দুল্লাহ ২৯-০৩-২০২৪

দ্বিমুখী বৈঠকের জন্য গোল টেবিল চায়নি সে
সকালে যে ভালোবাসা বিকালে তার একই রঙ
তাতে আছে ঐকিক নিয়মে নীরব যাতনা মিশে
শতকরা হিসাবে মেলালে তো আসে কৃত্রিম ঢঙ ৷


দেহের প্রতিটি তন্ত্রে অস্থিরতা স্থির হয়ে থাকে
ঠিক তখনি আসে বৈশাখী ঝড় উন্মত্তের মতো
প্রেম প্রতিজ্ঞা প্রবাহিত ঐ খোলা জানালার ফাঁকে
আশা ভরা বক্ষ পিঞ্জরও হয়ে পড়ে আশাহত ৷


স্মৃতিময় বর্ষা ঋতু কিংবা আঙিনার দৈনিকতা
আমাকে রাখে স্বপ্ন ভাঙা উচ্ছ্বাসে তরঙ্গের মাঝে
নামহীন সম্পর্কের দোলাচলে আসে মাদকতা
তবু যেতে হবে বহু পথ ব্যর্থ প্রেমিকের সাজে ৷


তোমার নিরন্তর অভিযোগে আমি অভিযোজিত
জিতেছি বহুবার, অথচ হয়ে আছি পরাজিত ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।