প্রেমিক কবি
- এ এস এম আব্দুল্লাহ ২৮-০৩-২০২৪

শান্ত নদীর কূল ধরে যুগের কবি যায়
অলস ভাবে কলস কাকে গ্রাম্য নববধূ
দিগন্তটা শূন্যে যেন করছে কেমন ধূ ধূ
নদীর তীরে প্রশান্ত নীরে কি যেন সে চায় ৷


কবি হাঁটেন সন্ধ্যা-সকাল অনির্মিত পথে
আহারে তাঁর স্বপ্নালোক বিহারে স্বপ্নাসাথী
দূর দেশে সে গৃহান্তরে হয় যে সমব্যথী
অভিসারী স্বপ্নে কবি ভাসছে সোনার রথে ৷


কবি মনে শঙ্কা শুধু কালো মেঘের ছায়া
মস্তক তাঁর মনের সাথে যুদ্ধে রত সদা
খোদার বিধান মান্য করে ভাবে সে একদা
মাখবে বুকে স্নিগ্ধপ্রাণ প্রমময়ীর মায়া ৷


উদয়াস্ত-অন্ধকার ভাবের জগতে কবি
এঁকে যায় চেতনায় তাঁর প্রেমিকার ছবি ৷


১৭০২২০১৯
কুলগাছি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।