প্রভাত-সন্ধ্যা
- এ এস এম আব্দুল্লাহ ২৯-০৩-২০২৪

ভোরের বাতাস, আলোর নির্মল দ্যুতি,
নিশিথের নিদ্রা নেত্রভরে আবছায়া;
শিশির কণা দূর্বাঘাসে অমূল্য মোতি,
কাটেনিকো ঊষাতুর বিছানার মায়া৷
প্রভাত হারায় প্রভা বাড়ে কোলাহল,
ছেড়ে যায় তনুমন ঊষা মাদকতা;
তীব্র হলাহল দেহে কেটে মায়াজাল,
নিরস পথ ধরে বিষাক্ত বিষন্নতা৷


প্রেম ফেরে পুনরায় বিকেলের দেহে,
নীল অম্বরে বিকশিত নীলাভ হাসি;
রোমাঞ্চিত প্রাণ নৃত্যে সান্ধ্যপূর্ব মোহে,
অন্দর তৃপ্তি করে ভাসে নগরবাসী৷
রাঙানো নির্মলতা গোধূলীর রেখায়,
দৃষ্টি ফেরে দিগন্তের সূর্যাস্ত সন্ধ্যায়৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।