বিষাক্ত ঐক্য
- এ এস এম আব্দুল্লাহ ১৯-০৪-২০২৪

ইতিহাস-পাতা খেয়েছে সময়ের ইঁদুর
হিস্ট্রি যেন আজ ভাগাড়ের শকুনের পায়
চরম মিথ্যার বুনো বিক্রম হয়নি দূর
রক্তশূন্য দেহগুলি হলদে চোখে তাকায়
বিবিধ অন্যায় সদম্ভে মাথা তুলেছে হালে
আইন সিদ্ধ করে খেয়েছে রক্তশূণ্য রোগী
অনাবৃত দেহে লজ্জা সেঁটেছে গন্ডারী ছালে
জাত মেরে জাতীয়তার ঘুড়ি ওড়ায় যোগী

পশুমতির প্রসবে পদসংখ্যা বেড়ে চলে
মৌসুমী জলবায়ুতে তৈরি পরিপাকতন্ত্র
সভ্যতার ক্ষেত থেকে অসভ্য ফসল ফলে
সমাজে কীট আছে নেই কীটনাশক মন্ত্র

বিষ ছড়াতে পারিনি, অন্যায় করিনি রোধ
জমে আছে উদর ভরে বিষাক্ত ঐক্যের ক্রোধ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।