বাঙ্গালী মুক্তির স্বার্থে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

মানুষের কাছে বিবেকের শক্তি আজো অজানা
সে এখন দুষ্টের পিছুন পিছুন বাজায় বাজনা !
মনে করে মিথ্যেকে জাগিয়ে সত্যকে দিবে ফাঁকি
অথচ মানুষ মনুষ্যত্বকে ভুলে আশুরের ছবি আঁকি,
যেখানেই যাই মানুষেরা প্রকাশ্যে কিংবা গোপনে
অপরের অধিকার কেড়ে নিচ্ছে চেয়ারের গর্জনে
চৌদিকে স্বৈরতন্ত্রের গ্রাসে
দূর্বলেরা আজ নাভিঃশ্বাসে !
আমি দেখেছি, দুষ্টের কোন পথ নেই অজানা !
ওরা পারে, সব পারে অর্থ্ পেয়ে
বায়ে ডাইনে, ডাইনে বায়ে-
দূর্নীতি, ঘুষ ,অনৈতিক যত ওদের ঠিকানা-
ওহে বাঙ্গালী তুমি এসো হে জীবন-মরণে
আরেকবার গর্জে উঠ এইসব বিদ্রোহী দমনে
এই মায়ের তরে
এক প্রেমের জোরে
বাঙ্গালী মুক্তির স্বার্থে
এসো গড়ে যাই সোনার বাংলা বিশ্ব রাজত্বে ।
-----------------------------------31-03-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।