তুমি প্রকাশ্যে গুড়িয়ে দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

হে পৃথিবীর সন্তান!
তোমার দেহে প্রাণ আছে যতক্ষণ
যত পার আপনাকে বেসে যাও ভালো
ওই দেখ, চারিদিকে অন্ধকার কালো !
এই বিশ্ব পারেনি দিতে তোমাদের আলো

ওই দেখ পাশেই রাখা আছে যত মরণ নেশা
তোমরা ক্ষমা কর ওহে আগামীর প্রত্যাশা
নব জাগরনে জাগিয়ে তুলে হে মুক্তির আশা
আমিতো দেখি তোমাদের মাঝেই লুকায়িত সব ধন
ওহে তরুনী, ওহে তরুণ
জেগে উঠাও এই নিখিন –গগন

তোমাদের দিয়েই দীপ জ্বালবো এই আঁধার ভুবন
কে আর আছে বল তোমাদের মতো এতো আপন!

সজাগ থেকো অশুরেরা করছে কানাকানি
বিবেকই তোমাকে পড়িয়ে দিবে বিজয়ের মালখানি ।
তোমার বিজয়ে জাতি উঠবে হেসে
কে আছে তোমাকে হারায় অবশেষে ?

যারা নিষিদ্ধ দিয়েছে কিছু তোমার গোপন অঙ্গনে-
তুমি প্রকাশ্যে গুড়িয়ে দাও এক শুভ শক্তির গর্জনে ।
---------------------------------------------31-03-2019,রাওনা,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।