ঝিঁঝিঁর গল্প
- মো: শাকিল খাঁন (পুলক) - ছোট কাব্য ২৮-০৩-২০২৪

ঝিঁঝিঁ ডাকে সকাল সাঁঝে গাছের ফাঁকে ডালের মাঝে, আম কাঁঠাল আর লিচু গাছে ঝিঁঝিঁর ডাকে মন যে নাচে। ঘরের পিছে পুকুর পাড়ে ঝিঁঝিঁ ডাকে রাত গভীরে, ছোট্ট বালক চায় অপলক ধরবে সে ঝিঁ চুপিসারে। শব্দ পেলে যায় লুকিয়ে ধরতে গেলে ধায় পালিয়ে, মনের মাঝে ইচ্ছে জাগে ধরবে এবার ফাঁদ পাকিয়ে। পিছন থেকে ফাঁদ লুকিয়ে ধরল সে ঝিঁ আচ্ছা করে, মন খুশিতে চায় নাচিতে সুখ লুকিয়ে তার হাঁসিতে। শঙ্কা জাগে তার মনেতে প্রাণটা না যায় ঝিঁর ফুরিয়ে, ছোট্ট বালক ঝিঁঝির পালক দু'হাত দিয়ে দেয় উড়িয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।