বনানীর আগুন
- শাহারিয়ার ফেরদৌস ২৫-০৪-২০২৪

কী হবে এই দেশে থেকে
কী হবে এই পথে,
হাসির তামাশায় আগুনে পুড়ে
লাশ হয় বনানীতে।

প্রানে বাঁচার আকুতি নামে
আহাজারি কান্নার ঢ্ল,
তাদের বাঁচাতে আগুন নেভাতে
আমার দেশে নাই কোন দমকল।

যে দেশে বিল্ডিং উঠাতে লাগেনা
রাজউকের অনুমতি,
ঘুষের টাকা খেয়ে জ্বালায় তারা
আভিজাত্যের লাল বাতি।

নাঈমের মতো শিশু বীর এসে
ঝাপটে ধরে পাইপের ছিদ্র পথ,
হাসির তামাশায় ফটো তুলতে গিয়ে
ফেটে পড়ে কিছু কুলাঙ্গারের দাঁত।

লাইভ,শেয়ার কেউবা আবার ফটো তুলে—
বাড়ায় ফেসবুকে ফলোয়িং,
কেউবা আবার টিভি খুলে করে
সার্বক্ষণিক মনিটারিং।

আর কতো কাল তামাশার খেলা
খেলবি রে হে বাঙালি জাতি,
জেগে ওঠ এবার লাথি মেরে ভাঙ
রুদ্ধ বিবেকের ছাতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।