আর কত পেলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৩-২০২৪

আর কত পেলে তুমি ক্ষান্ত হবে হে লোভ ?
নির্লোভ যদি তোমাকে দেই থামবে কি ক্ষোভ?
নিয়ে নাও ধরনি আমার তবু দাও সুখ
কভূ চাই না দেখতে আমি পৃথিবীর দুঃখ

ওহে লোভ আর কত দূর তোমার সীমানা-
কোন তপস্যার ফলে এতো ছুটেছো অজানা ?
আজো খোঁজে পাইনি তো তোমার দিগন্ত
তবু প্রাণেরা, তোমার পিছুন পিছুন প্রাণবন্ত!

এতো কিছুর পরেও---
কি পেয়েছে তোমার মাঝে হে লোভ ?
তোমাকে পেতে মানুষের এতো বিক্ষোভ!
তুমি তো শুধু দিয়েছো অশান্তি এ পৃথিবী-
তবু প্রাণেরা দিনভর এঁকে যায় তোমার ছবি !

ওহে কবে মৃত্যু হবে তোমার বক্ষের আঁচলে ?
আমি তোমার পরাজয় চাই প্রাণের পলে পলে ।
আর কত পেলে তুমি ক্ষান্ত হবে হে লোভ ?
নির্লোভ যদি তোমাকে দেই থামবে কি ক্ষোভ?

-------------------------------------01-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।