আমার সীমানা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - শিশু ২৫-০৪-২০২৪

আমি তো আর কাকের মতো
পরজীবী নই
মানুষ হবার যুদ্ধে থাকি
তারই আশায় রই।
কোথাও কভু দেখলে আঁধার
হাত বাড়িয়ে যাই
আবার কোথাও আলো এলে
আমিও ভাগ পাই।
আমি আমার হই না কভু
থাকি পরের তরে
সবার দুঃখে ছুটে যাই
ডাকলে হঠাৎ করে।
এ সমাজের সত্য যতো
আমিও তার সঙ্গে
ফেলবো মুছে মিথ্যার আচড়
মাতৃভূমির অঙ্গে।
ন্যায়ের যুদ্ধে আমিও এক
যোদ্ধা হতে চাই
জুলুম যেন আসতে না চায়
আমার সীমানায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।