৪৫ টাকা কেন ৫০ টাকা ?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

হায় রে চাঁদাবাজির দেশ,অযথাই করে ক্লেশ!
মূল্য যেখানে ৪৫ তার, আদায় করে নেয় পঞ্চশ ।
আন্তঃনগর ট্রেনের টিকেট গাজীপুর টু ঢাকা-
জানি সবে জানি ৫০ টাকা নয় ৪৫ টাকা
তবে কেন ৫ টাকা দিতে হয় বেশী ?
ওহে কে দিবে জবাব জনতার সম্মুখে আসি?
এ যেন এক অভিনব কৌশলে চাঁদাবাজি!
ওহে কর্তৃপক্ষ তুমি এসে দেখে যাও আজি-
তোমার সৈনিকেরা ওইখানে বসে করছেটা কি,
৫ টাকা বেশী দিলেই ট্রেনের টিকেট দেখি!
তুমিই বলো ৪৫ টাকা কেন ৫০ টাকা ?
আমি ন্যায্য মূল্য দিয়েই আসতে চাই ঢাকা ।
-----------------------------------03-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।