এ এক বিষ্ময় ভরা স্বাধিীনতা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

দূর্নীতিবাজ ঘুষখোর বিদ্রোহী সব রুদ্ধ করি,
বিমূখ করছে মুক্তি বাংলার প্রাণে প্রাণে,
ক্ষমতার সিংহাসন স্বৈরতন্ত্রের মন্ত্রটি ধরি
মুক্তি যুদ্ধের সেই গণতন্ত্র কোথায় কে জানে !
আশ-পাশ গর্জে উঠেছে ক্ষমতার মহাতরী
বঞ্চিতের অধিকার আজ চিতায় অগ্নি দহনে,
অবরুদ্ধ নিঃশ্বাসে জনতার প্রাণ মরি মরি,
স্বপ্নের সোনার বাংলা অপূর্ণ্ অসংখ্য পরানে
এখনো বিদ্রোহী ঘাপটি মেরে দূর হতে দূরে
রাজ্যের শাখা প্রশাখা এখনো আঁধার-আলোক,
দেশ প্রেমের দূর্ভিক্ষ কন্ঠ প্রাণে সকরুণ সুরে
এ এক বিষ্ময় ভরা স্বাধিীনতা যত দুঃখশোক!
যদি এ প্রাণ জেগে উঠে দেশ প্রেম ভ্রতে
তবে কেন জনতার অধিকার যাবে সমাধিতে?
----------------------------------------03-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।