কে হারাবে তোকে?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

ওহে তারুণ্য, জানি তুই আমার স্বপ্নের মাঝে
গড়ে দিবি বাসা ।
তোর গহিন কুঞ্জে লেগে আছে রক্ত শহীদের
তুই ভাঙ্গবি না আশা
আসুক না গোপনে বিদ্রোহীদের কালো মুখ,
তুই রুখে দিবি বেদনা
চির বঞ্চিতের যত লড়াই সংগ্রামের চিত্র আঁকা
তুই হবি তার সাধনা;
তবে কেন তোর কুঞ্জে করবে অশুরেরা খেলা ?
তুই জাতির অমূল্য ধন,
বঙ্গ বন্ধুর অমর নির্দেশনা, বাঙ্গালী মুক্তির ভিত্তি
মৌলিক চেতনার বর্ষ্ন
এতো উপমা, এতো স্পৃহা, তোর সম্মুখ সমর
বিজয়ী যুদ্ধের ভাষা
ওহে তারুণ্য, এক মহান মুক্তিযুদ্ধ তোর হৃদয়ে এসে
দিয়েছে গড়ে বাসা !
তুই জিতবিই নিরন্তর জগৎ ব্যাপি ওহে উত্তরসূরী-
শুধু,
জেগে দে চেতনার অঞ্চল-
ওই চেয়ে দেখ যুদ্ধে পাওয়া পতাকা উড়েছ বঙ্গ জমিন;
চেতনাই তোর মানোবল
কে হারাবে তোকে লক্ষ শহীদের সোনার বাংলায় ?
----------------------------------------04-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।