তোরাই পারিস
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - শিশু ২৯-০৩-২০২৪

তোরাই ক’জন হার মানাবি
বর্বরতার দৃশ্যকে
মনুষ্যত্ব শিখিয়ে যাবি
নুয়েপড়া বিশ্বকে।
বদলে দিবে এ পৃথিবী
তোদের দুটো হাত
তোরা আছিস তাই পোহাবে
ঘোর আঁধারের রাত।
হাত বাড়িয়ে দেখিয়ে দিবে
মানুষ কেমন হয়
কেমন করে করতে হবে
এ পৃথিবী জয়।
পৃথিবীতে শ্রেষ্ঠ মানুষ
আছে যেথায় যতো
তোরাও তার অন্যতম
আছিস অবিরত।
শিখতে হবে তোদের কাছে
মানুষ হবার মন্ত্র
তবু তারা হয় না মানুষ
শেখায় বহু তন্ত্র।
তোরাই পারিস ফিরিয়ে দিতে
এ পৃথিবীর আলো
হাজার লক্ষ পাপের ভিড়ে
তোরাই শুধু ভালো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Muztahid
০৫-০৪-২০১৯ ১৩:৪২ মিঃ

ভালো লিখেছেন, সতত চাওয়া পূর্ণ হোক!