আলোগামী
- ত্রিতৈম ২৫-০৪-২০২৪

আঁধার ধরে রাখা যায়না, নইলে এক মুঠো আঁধার বোতলে ভরে রাখতাম, তোমাকে দিতাম আঁধারবন্দি করে। আঁধার ধারণ করা যায়, তাই বুক পাতি, বুক ভরে নিই আঁধার। তুমি জোছনা চেয়েছিলে , তুমি জোনাকি চেয়েছিলে। তুমি চেয়েছিলে আমি যেন এসব এনে দিই তোমাকে। অথচ আমি নিয়ে এসেছি আঁধার। আমি জোছনা আনতে চেয়েছিলাম, চাঁদ মরে গেছে। আমি জোনাকি আনতে চেয়েছিলাম, জোনাকিরা হারিয়ে গেছে। তুমি কি চাও এখন চলে যেতে? আঁধার কেউ নেয়না। আঁধার নেয়া যায়না। আঁধার নেয়ার মত কোনো বস্তু নয়। হ্যা তুমি চলে গেলে আমি নতুনত্ব খুঁজে পাই এই আঁধারে। মিলে মিশে যাই আরও গভীর অন্ধকার চেতনায়। তুমি কি আমাকে দিতে পারতেনা জোছনা এনে, জোনাকি এনে! তুমি কেবল পারো ছেড়ে যেতে। পৃথিবীর অজস্র আলো যার কাছে তুমি কেবল তাকেই ভালোবাসো। অথচ তোমারও তো আলো ছিলো জ্বালবার। তুমি কেবল আলোর লোভ দেখাতে পারো। আমি তখন আলোগামী পোকার মত ঝাপিয়ে পরি, মৃত্যু হবে জেনেও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।