তুমি হও বৈষম্যহীন কবিতা- হে পহেলা বৈশাখ !
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

হে বৈশাখ! হে পহেলা বৈশাখ!
তুমি এক উৎসবে জেগে আছো এ হৃদয়ের স্পন্দিত প্রবাহে
তুমি শক্তি যোগাও দুঃখদৈন্য-ভরা মানব প্রাণ দেহে-
তুমি রচনা করে যাও চির প্রেমের মহাকাব্য তীব্র তাপদহে ।

তুমি প্রেরণা দাও,তুমি হেরে দাও পৃথিবীর যত ক্রন্দন !
তুমি শপথের আলিঙ্গনে দিয়ে যাও এক মুক্তির সন্ধান
তুমি ঘূর্ণি ঝড়ে জেগে উঠাও দীপ্ত সূর্যের মহাপ্লাবন –

তুমি এক নব শক্তি! তুমি এক নব অধ্যায়ের সূচনা
ওহে বৈশাখ ,
তুমি হও শুভ প্রতীক! তুমি হও অসাম্প্রদায়িক চেতনা
তুমি কেড়ে নাও যুদ্ধ-দ্বন্দ্ব যত কিছু নিদারুণ কাজে
তুমি সেতু হও সেই চির স্নেহ-প্রেম সাম্যের মাঝে।

তুমি হও বৈষম্যহীন কবিতা- হে পহেলা বৈশাখ !
তোমার আগমনে খুলেছি নব শপথের দ্বারখানি
বদ্ধ করেছি প্রবীণের কপাট ,নবীণের গান শুনি ।

শুভ, শুভ হে পহেলা বৈশাখ!
তুমি ফিরে এসো, তুমি ফিরে এসো, নব জাগরণে ফিরে এসো
এক সাম্যের মঞ্চে দিবা নিশি প্রতিদিন ।
তুমি উপহার দাও বজ্রসম চমকিত স্বপ্নের ভূবন !
----------------------------------------------06-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।