তারাও কি এমন হয় ?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

যতবারই ভয়কে তাড়াতে চাই
ফিরে আসে বারে বারে ।
নৈতিক অঙ্গনে অনৈতিক শোষন
বাইরে কিংবা ভিতরে ।
যে নৈতিকতা ছিল শ্রদ্ধেয় বিবেকের মূল
আজ অনেকের মাঝে নেই আর সেই ফুল,
তাশের ঘরের মতো ভেঙ্গে যাচ্ছে বিশ্বাসখানা ওই
এক অনৈতিক বেদনার উপহারে ।
আজ শুধু ভয়! শুধু ভয়!
যদি কিছু হয়!
যারা পিতৃতুল্য কিংবা তুলনাহীন পূজণীয়-
তারাও কি এমন হয় ?
পিতা-মাতা শংকিত!
যে সম্ভ্রমহানী বহুবার প্রমানীত।
ওহে আলোর দিশারী, ওহে বিবেকের কান্ডারী
তুমি যে সন্তানের প্রহরী ।
তোমার হাতেই তুলে দিলাম জাতির ভবিষ্যৎ-
পারবে কি দিতে নৈতিক জগৎ?
যারা পিতৃতুল্য কিংবা তুলনাহীন পূজণীয়-
তারাও কি এমন হয় ?
----------------------------------------------06-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।