ভুলে যেও
- ড. সুজিতকুমার বিশ্বাস - ভুলে যেও ২৫-০৪-২০২৪

ভুলে যেও
সুজিতকুমার বিশ্বাস

ভুলে যেও তুমি প্রণয়ের ভূমি ভুলে যেও-
ভুলে যেও পথ আকাশের রথ ভুলে যেও;
ভুলে যেও ব্যথা আবেগের মন
ভুলে যেও সুখ সময় কখন!
ভুলে যেও ।

ভুলে যেও মায়া সোনাঝরা ছায়া ভুলে যেও-
ভুলে যেও মুখ কালিমার সুখ ভুলে যেও;
ভুলে যেও শুভ অবসর রং
ভুলে যেও দিন মিথ্যার ঢং!
ভুলে যেও ।

ভুলে যেও ভুল কানে ঝোলা দুল ভুলে যেও-
ভুলে যেও ক্ষতি আবেগের যতি ভুলে যেও;
ভুলে যেও সাথি সব ভালোবাসা
ভুলে যেও চোখ শত শত আশা!
ভুলে যেও।

ভুলে যেও টান রোদ খানখান ভুলে যেও-
ভুলে যেও ছুটি হৃদে লুটোপুটি ভুলে যেও;
ভুলে যেও ভয় সময়ের তার
ভুলে যেও আলো পথ পালাবার!
ভুলে যেও ।

ভুলে যেও ক্ষুধা যত অসুবিধা ভুলে যেও-
ভুলে যেও দ্যুতি সেই প্রতিশ্রুতি ভুলে যেও;
ভুলে যেও চাঁদ শ্রাবণের বেলা
ভুলে যেও দোল বসন্তের খেলা!
ভুলে যেও ।

ভুলে যেও মান সেই সব গান ভুলে যেও-
ভুলে যেও লেখা হাত পেতে শেখা ভুলে যেও;
ভুলে যেও ঝড় শুধু বসে থাকা
ভুলে যেও সুর নাম ধরে ডাকা!
ভুলে যেও।
--------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।