প্রেমের শহরে
- সিদ্ধেশ্বর ২৪-০৪-২০২৪

ছুঁয়ে দিয়ে দ্যাখ কি চায় মেঘ,
প্রথম বুঝবি প্রেমের আবেগ।
কান পেতে শোন আকাশের ভাষা,
বুঝবি ঠিকই চাঁদের ভালোবাসা।
জানালা দিয়ে ধরে দ্যাখ
শীতের সকালের এক ফালি রোদ,
ঠিকই বুঝবি তোর ভিতরে জমা
গভীর প্রেমবোধ।
ভেবে দ্যাখ বালিকে কিভাবে আটকে রাখে
ঘাসের উপরের এক ফোঁটা জল
ঠিকই তোর কানে কানে
কেউ বলবে ,আমার সাথে চল।
যদি তোকে বলে শেষ রাতের স্বপ্নে
অপেক্ষা করে শুধুই তোর জন্যে
তাহলে তার সাথে হারিয়ে যাবি
গভীর অরণ্যে।
যদি দেখিস ঘুম থেকে উঠে এসব
নিছক স্বপ্ন ছিলো ভোরে
তাহলে বুঝবি তুই হারিয়ে গেছিস
প্রেমের শহরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Aurno
০৮-০৪-২০১৯ ১৭:৩৩ মিঃ

তাহলে বুঝবি তুই হারিয়ে গেছিস প্রেমের শহরে!