বৈশাখের নব সূর্য্দয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

ব্যর্থতার গ্লাণীকে খুঁজো না বৃথা নব সূর্য্দয়ের গগণে
নব জাগরণে, নব উৎসবে দ্বার খুলে দাও বৈশাখ আগমনে
তুমি প্রকৃতির নয়নলোভন ওই বিধাতার উপহার
তুমি স্বপ্নীল কাব্যের নব অধ্যায়,নব শিরোনাম কবিতার ।

তুমি মুক্তিকে খুঁজনা অতীতের কাফেলাতে,অন্ধকার রাতে;
তুমি এখন বিবিএস গ্রুপ তীরে, এক নব শপথের উৎপাতে-
ওই দেখ পঞ্চ সূর্যের দীপ্ত কিরণে কিরণে-
উজ্জ্বল তারকাগুলো জ্বলছে বিবিএস ভূবনে
আজ বিবিএস গ্রুপ আকাশে বৈশাখের নব সূর্য্দয়-
ওহে পাঞ্জেরী, তোমার তরী নোঙ্গর হবেই
নেই, নেই- নেই কোন ভয় !

ওহে পঞ্চ পাঞ্জেরী,
বিবিএস গ্রুপ গগনে দেখেছি আমি বৈশাখের নব সূর্য্
ওহে- কে দমাবে তোমার দূর্গের এইসব বীর্য্ ?
বিজয় যে সমাগত বলে দাও পৃথিবীকে ডেকে-
তোমার সৈনিকেরা নিয়েছে শপথ কে আর রখে ?

শুভ বাংলা নববর্ষ্ ! শুভ বাংলা নববর্ষ্ !ওহে মাঝি- মাল্লা- পাঞ্জেরী
বি্বিএস গ্রুপ দূর্গে , আমরা চাই যে হতে শত বিজয়ের দূরন্ত প্রহরী ।
-------------------------------------------07-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।