ক্ষণিক আশ্রয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

যে নীড় হতে এসেছিস তুই, তুইতো সেথাকার,
ক্ষণিকের মুফাসির তুই এই অপরূপ পৃথিবীর ।
ধন- দৌলত, ক্ষমতা যা পেয়েছিস সুখদুঃখভার
ধরণীর মায়াজালে যা করেছিস মন স্থির-

এই সব কিছুই দিয়েছে তোকে ক্ষণিক আশ্রয়
এতো প্রেমের পরেও এই পৃথিবী দিলো না প্রশ্রয় !
অসীম শক্তি ধর তুই নাইতো আর সেই বাহু বলে-
ভূবনের সব কিছু যেন এড়িয়ে যাচ্ছে দলে দলে ।

যে মোহের গর্জনে এতো কিছু করেছিস ধরাতে-
আজ তুই একা নিথর দেহে অন্ধকার গুহাতে।
তোরা পারিসনি , কেউ পারিসনি-
আপনাকে আটকাতে অপরূপ ধরণী।

কেউ হয়তো কাঁদে, কেউ হয়তো ভুলেই যাবে মুখ!
তবু তুই গড়েছিস প্রেমের সংসার, ক্ষণিকের সুখ—
ওহে প্রাণ তুই কি জানিস!
এই রুহের স্পন্দন অজান্তেই থেমে যায়?
ওহে তুই কি আছিস ওই বিধাতার অভিপ্রায়?

যে নীড় হতে এসেছিস তুই, তুইতো সেথাকার,
ক্ষণিকের মুফাসির তুই এই অপরূপ পৃথিবীর ।

এই ধরণীর ক্ষণিক আশ্রয় পর হবে তোর একদিন ।
-----------------------------------------------07-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।