আমার কথা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - শিশু ২৬-০৪-২০২৪

খুবই আমি সরল সহজ
গ্রাম্য এক ছেলে
চাই না তখন বড়ো কিছু
ভালোবাসা পেলে।
জন্ম আমার শেষ সীমান্ত
ফেনী নদীর পরে
আযান দেয়া এক ভোরে
কৃষক পিতার ঘরে।
বয়সেও সবার বড়ো
তিন সন্তানের মাঝে
গ্লানি টেনে তাই যেতে হয়
ছোট বড়ো কাজে।
হঠাৎ করে চলে আসি
অগ্নি নগর ঢাকা
সে করণেই বাবা হয়তো
অভিমানে বাঁকা।
ঢাকায় আসার কদিন পরই
চলে গেলেন দূরে
যেখান থেকে ফিরে না কেউ
আঁধার অচিনপুরে।
তখন থেকে একই আমি
জীবন যুদ্ধ মাঠে
স্বপ্ন দেখে নোঙর ফেলি
প্রতি ঘাটে ঘাটে।
তাদের নিয়েই স্বপ্ন দেখি
কঁচি কাঁচা যারা
তাদের মাঝেই প্রাণ ফিরে পাই
হয়ে আত্মহারা।
জন্ম থেকেই যাচ্ছি করে
জীবনমুখী কাজ
মরণকালে দেখার আশায়
এ পৃথিবীর সাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।