এই শহরে
- শান্ত চৌধুরী - জলরঙের সিঁড়ি ১৯-০৪-২০২৪

ইট কংক্রিটের এই শহরে
মধ্য ঝাঁঝাল রোদেলা দুপুর।
ব্যস্ত নগরীর কোলাহলে মিশে
পায়ে হেঁটে হেঁটে ক্লান্ত পথিক।

পিছু ফিরে বার বার ক্লান্তিতে
নির্জন নিস্তব্দ আশ্রয়ের খোঁজে।
অনবরত কলরবে গাড়ীর হর্ণ
যান্ত্রিক নগরীর বিবর্ণতা।

পাখিদের সুরের মিষ্টতা নেই
গাঢ় সবুজ যেন দু'চোখে ধাঁ-ধা।
দেয়াল ঘেরা কংক্রিটের প্রাচীর
মানুষ গুলোও কেহ কার না।

অথই মধ্য যুগে ডুবে আছে
মানবতা আজ ঝরা পাতা।
দু'একটা কাকের নিরব কান্না
প্রভাতের নগরীর যাত্রা।

অবিরত পলকহীন নগরীর ইট,
পাথর,কংক্রিট হয়ে উঠে ছায়া মানব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।