ফায়ারম্যান সোহেল রানা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

দেখেছি আমি এফ আর টাওয়ারে দাউ দাউ আগুন
প্রাণ পুড়ছে তো পুড়ছে ভরদুপুরে তাপদহে দ্বিগুন!
দায়িত্ববোধকে স্বরণ করে এ পৃথিবীর অবহেলাকে
তুচ্ছ করে বুঁনেছিলে প্রাণে এক মানবতার মাতাকে
এই সব ত্যাগগুলো; যেন কোন প্রেমের নিপুন বাতাস
নব প্রাণ দানের মতো হৃদয়ে জাগায়ে তুলে নিঃশ্বাস
পৃথিবী চেয়ে দেখল সেই অমূল্য ত্যাগের বিন্যাস
সেই দিন শত প্রাণে জুগিয়েছিল নব প্রাণের আশ্বাস
কিন্তু হৃদয় কেঁপে উঠে;-আধো নীল আকাশের বুকে
যখন শুনি সে আর নেই! সে আর নেই এ ভূলোকে
সে আর কেউ নয়! সে এক ত্যাগের চির উপমা
জাতির সাহসী সন্তান-”ফায়ারম্যান সোহেল রানা ”---
এক টকবকে যুবক!
মানবতার জন্যে দিয়ে গেছে ভোট জীবন দানের ব্যালটে;
তোমাকে স্যালুট হে সোহেল রানা-
তুমি অমর থাকবে এই হৃদয়ের গভীর কপাটে।
-------------------------------------------08-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।