নিখিলের বর্বর শব্দ তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৮-০৩-২০২৪

-----------------------------কবি মোঃ আমিনুল এহছান মোল্লা।
*****************************
হে চরিত্রহীনতা,আজো তুমি মানুষরূপী অন্তরে আছো !
নিখিলের বর্বরশব্দ তুমি এক ন্যাংটা কুকুরের মতন;
হৃদয়ের দ্বার খুলে ওই কান্না কি শুনেছো?
আজ পৃথিবীর বুকে হীন চরিত্রের রূঢ় আয়োজন ।

দেখেছো কি আগুনের লেহীহান শিখা মেয়েটির গায়ে ?
কি করেছো ? কি পেয়েছো? দিয়েছো তো পুড়ায়ে!
তামাম পৃথিবী চিনেছে তোমাদের,
যে মনুষ্যত্বে জেগেছে এক অশুভের কালো;
তবুও পরিচয় মানুষ!শরীরের অবয়বে উজ্জ্বল আলপনা;
অথচ তুমিই!
আলোর মুকুট পড়ে নিভে দিয়েছো মেয়েটির আলো ।


চরিত্রের গুনেই শ্রেষ্ঠত্বের পরিচয় দিয়েছে মানুষ ভূ-লোকে-
তবে কেন চরিত্রের এতো অবক্ষয় নিশি কিংবা দিবালোকে?
এই পৃথিবী মনুষ্যত্ব চায়- চায় সেইসব চরিত্রের কোলাহল
যেখানে অশুরের পরিবর্তে জ্বলে উঠবে সব মানুষের দল ।

এখানে ইচ্ছেটা যদি হয়,
থাকবে না কভূ কোন ভয় !
নৈতিক চরিত্রই আলো, এক মানুষের তরেই আরেক মানুষের অভয় ।
ওহে মানুষ, মানবতাকে করনা নির্দয়
এখনই কর আপনার প্রাণকে উদয় ।

হে চরিত্রহীনতা,আজো তুমি মানুষরূপী অন্তরে আছো !
নিখিলের বর্বর শব্দ তুমি এক ন্যাংটা কুকুরের মতন;
--------------------------------------------------09-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।