স্বপ্ন ও ভালোবাসা
- ফয়জুর রহমান সজীব - স্বপ্ন ও ভালোবাসা ২৮-০৩-২০২৪

তিল তিল করে
বেড়ে ওঠা আগাছায়
ফুল কলিটা
উঁকি দিলো অবশেষে।

কে বুঝে,কে জানে
ওই সামান্য কলিতে
ফুল ফুটবে আদৌ
নাকি ঝরে পড়বে অকালে।

কলিটা ছিল রংধনু,
সাতটি রঙের স্বপ্নগুলো
সাজিয়ে গুছিয়ে দিলো
অজান্তেই অনেকবার।

আজ আমি অবশ্য
বাস্তবতা বুঝি,
তবুও-
না পাওয়ার ভয়কে উপেক্ষা করে-
অপেক্ষা করি,
কলিটা কবে
অংকুরিত হবে,
ছাড়িয়ে যাবে নিজের সত্তাকে,
আর নিজেকে তুলে দেবে আমার হাতে
নিজের রঙ আর গন্ধটাকে -
বিলিয়ে দিবে আমার তরে।

আজো সেই রুপক কলির প্রস্ফুটিত হওয়ার অপেক্ষায়
যাকে কেউ বলে ভালোবাসা আর আমার ভাবনায় স্বপ্ন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
১৪-০৫-২০১৯ ১১:৪৪ মিঃ

শব্দ-সম্ভারে অনন্য নিবেদন...