আলো
- ফয়জুর রহমান সজীব - স্বপ্ন ও ভালোবাসা ২৪-০৪-২০২৪

আঁধারের মাঝে পথহারা আমি
খুঁজিনি আলোর পথ,
নির্লিপ্ত বসে ছিলাম
হয়ে প্রায় নির্বোধ।

চাঁদের আলো দেখতে চেয়েছি,
বিচ্ছেদের নৃত্য দেখেছি,
দুঃখগুলোকে ভুলতে গিয়েই
মনে পড়ে এক কথা-
আমরা আজ এমন জাতি
নেই কোনো মানবতা।

সকল ভালোর খারাপ আছে
কারো নেই অজানা,
মানবতার চশমা বিক্রেতা
সকলেই দলকানা।
তারা এক হাতে বিলায় মরম বানী
যা দেখায় আলোর পথ,
অন্যহাতে জোচ্চুরি করে
রুখে দেয় সত্যরথ।

তারা আদবের বুলি ঠাওরায় বেশ
শুভ্র করে সব,
ইতিহাসের পাতা বলে দেয়
তারা সব বেয়াদব।

জাতি আজ বড় অসহায়
তারা সত্য মিথ্যা যাচাই
করার সুযোগ আজ না পায়।
মোরা যাদের ভাবি গুনী, মহারথী
মূলে তারা কালপিট,
সত্য মিথ্যা খুঁজতে গিয়েই
দেয়ালে ঠেকেছে পিঠ।

জালিয়াতি আছে আরো অনেক
সমাধান নেই জানা,
আলো আধারের লড়াই শেষে
কে হবে জয়ী তা অজানা?

আঁধার অনেক দেখে ফেলেছি
লাগছে না আর ভালো,
সুন্দর এক সকাল চাই
যেখানে থাকবে আলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

fayzurrahmansojib
১৬-০৬-২০২০ ০১:৩৭ মিঃ