বৃষ্টিকাব্য
- ফয়জুর রহমান সজীব - স্বপ্ন ও ভালোবাসা ২৪-০৪-২০২৪

অপ্রিয় এক বৃষ্টিমুখর দিনে
চাতকের মতো চেয়ে বসে থাকে সে বৃষ্টিফোঁটার পানে
বজ্রপাতটা লেগে ছিল সেই অদৃশ্য ঈশান কোণে
উপেক্ষিত হচ্ছিল সব প্রেমের আহবানে।

আজ- আত্মহারা ইচ্ছাগুলো জলের প্রতিক্ষায়
চিন্তা করেই কাটছে দিনটি সাঁঝের অপেক্ষায়,
বৃষ্টি আসে অলি গলি সকল উপত্যকায়
নির্বাক আমি বসে আছি মায়াবি সন্ধ্যায়।

বৃষ্টি তুমি হতে যাও নীল মেঘ,
যেখানে সকল প্রেমের আহবান হারাবেনা আর বেগ।
বৃষ্টি তুমি থেকো যাও আমার পাশে,
নির্বাক আমি পাশে বসে রবো-
শুধু তোমায় ভালোবেসে।

বৃষ্টি তুমি কি হতে পারো উদার?
যেথায় মনের সকল কালিমা ঘুচে যাবে আবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।