নীলাম্বরীর সাথে একটি দিন
- ফয়জুর রহমান সজীব - স্বপ্ন ও ভালোবাসা ২৯-০৩-২০২৪

নীলাম্বরীর-
চোখে ছিলো বেশ রাগ,
মুখে ছিলোনা হাসি,
ছিলো অধিকারে-ভরা শাসন,
আমি সবকিছুই ভালোবাসি

সে সুর এনে দিলো মনে,
কোকিল গাইলো সেই প্রিয় সুরে গান,
চোখ বেয়ে আসে আনন্দ অশ্রু,
তৃপ্ত হলো প্রজাপতিদের প্রাণ।



মলিন দিনে তীব্র হয়নি আলো,
আকাশ করেছে মেঘ-ভালোবাসা নিয়ে তাড়া,
নীলাম্বরীর পাগলামীতে কাছে আসা,
মন হয়েছিলো আনন্দে আত্নহারা।



আমি গেয়েছি কোকিলের সাথে
ছিল নীলাম্বরীর কন্ঠ,
প্রজাপতি ঘিরে ছিলো চারপাশ,
আমি ছিলাম বাকরুদ্ধ।

আমার মনে পড়ে সেই মুখ,
আদর মাখানো শাসন,
নীলার হাসিমুখে করা গানে
আমি খুঁজে পাই আমার আবাসন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।