কবি মন আমার
- Esha Dastogir ২৬-০৪-২০২৪

মনের মাঝে বাস করে হাজার বাসনা
হয় কিছু পূরন, থেকে যায় কিছু বাকি।
যেগুলো আমি স্বযত্নে আগলে বেধে রাখি
কবি মন আমার, চায় উড়তে ডানা মেলে
মনটা আজও দুস্ট চঞ্চল ছেলে।
শীতকালে মন ছুটে বেড়ায় খেজুর গাছের তলে,
যেথায় বাধে দল কিছু গাঁয়ের  ছেলে।
গরমে মন আম বাগানে,খুজি পাঁকা আম,
জামগাছটা আজও একই,ধরে না শুধু জাম।
বসন্তে আমার কবি মন জাগে,শত আবেগে
শত অনুরাগে।
এ দেশ আমার মনের মতো কোমল,
ভরাট কন্ঠে আসে গান
দেশের মায়া জলে,করি প্রভাতের স্নান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।