বিকেলী মেয়ে
- রাইহান এইচ সোহাগ ২৮-০৩-২০২৪

পদ্মপাতার কোমল পরশে থাকা রাতের শিশিরের মত,
সেই পড়ন্ত বিকেলে দেখা মেয়েটাকে আমি ভালোবাসি ঠিক অযুত গুণ তত।

তাকে রোজ বারান্দায় দাড়াতে দেখি,সিড়ি বেয়ে নীচে নামতে থাকে।
আমি চুপিসারে একপলক তার বাম গালের উপর কালো তিলের সৌন্দর্যটা হঠাত্‍ চেয়ে দেখি।
অতঃপর,
ভ্রুক্ষেপহীন পদযুগলে চুপিসারে কাঁচা মাটির রাস্তাটা ডিঙ্গিয়ে হাঁটতে থাকি।

এইতো রাস্তা দিয়ে ট্রাম বাসের আসা যাওয়ার শব্দ শোনা যায়,
পত্রিকাওয়ালাটা হাঁকছেড়ে পত্রিকা বিকোতে থাকে।
যেন কিছুই ঘটেনি, আমিও সেভাবেই হাঁটতে থাকি।

আজ বিকেলি মেয়েটা একটু বেশীই দাড়িয়ে ছিলো,
ড্যাব ড্যাব করে গভীর নীলচে চোখে।
চোখ দুটো নাড়িয়ে সে কত কথা বলে,
নীলচে চোখগুলোর প্রতিটি স্পন্দনের ভাষাগুলো আমি পড়তে পারি।

গোধূলীলগ্নে বেলাটা পড়পড় হয়ে এলো।
আমি ফিরে এলাম।
হয়তো সেও ফিরে যাবে।

এরই ফাঁকে হাজারো অনুযোগ তাকে ঘিরে,
আমি হয়তো পারিনি তবু কেন ডাকলেনা পিছু ফিরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।