আজ তুমি দশে এসে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

ওহে পঞ্চ কবি,তোমরা কেন এতো অস্থির!
কোন কবিতার জন্যে এতো প্রেম তোমাদের?
একটু বলো ?
যে কবিতা কেউ লিখেনি আগে, এবার সেই কবিতার কথা বলো ।

পৃথিবীর সমস্ত কবিরা জেনেগেছে ,
একটি কবিতার জন্য বছরের পর বছর যুদ্ধ করেছো,এখনো করছো
একটি মহাকাব্যের বিভোরে-

সূর্যের আলো শেষ হয়ে গেলেও, রাত্রির অন্ধকারে কিংবা
স্নিগ্ধ জোছনায় খুলেছো দৃঢ় মুঠি
কখনো দমনি, কখনো নেওনি ছুটি !
দূর্গে দূর্গে করছো যুদ্ধ
যে বিজয় কেউ দেখেনি আগে, এবার সেই বিজয়ের কথা বলো ।

আমরা সেই বিজয়ের জন্য এসেছি, আমরা সেই যুদ্ধের জন্য এসেছি
আমরা শপথ নিতে এসেছি-
তামাম পৃথিবী জেনেগেছে এই যুদ্ধের কলোরব-
গভীর হৃদয় হতে স্পন্দিত হচ্ছে সেই অনুভব ।
শুধু তুমি ,শুধু তুমি !

পৃথিবীর মঞ্চে মঞ্চে উচ্চারিত হচ্ছে, আবৃতি হচ্ছে শিল্পির কণ্ঠে কণ্ঠে
যুদ্ধ বিজয়ের অমর শিরোনাম
এক বিষ্ময়ের মহাকাব্য ! পঞ্চ কবির দীপ্ত কবিতা-” বিবিএস কেবলস লিঃ ।

আজ তুমি দশে এসে- এক অনন্য সাফল্যে হে কবিতা ।
--------------------------------------------11-04-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।