বিদ্রোহী কবি
- মধুকবি ১৯-০৪-২০২৪

বাংলার বিদ্রোহী কবি তুমি নজরুল ,
বিদ্রোহ করেছো তুমি বহু কবিতায় ,
বিপ্লবীরা তোমারই লেখা গান গায় ,
মানুষের লাগি লিখতে করনি ভুল ।
মানবতার সেনানী তুমি নজরুল ,
তোমার কবিতায় মুক্তির জয়গান ,
তোমার গানের সুরে নাচে সদা প্রাণ ,
তালে তালে নাচে তোমার জাকরা চুল ।
আজও বাংলায় আছে শোষন বঞ্চনা ,
অসহায় বাঙ্গালী সহ্য করে গঞ্জনা ।
খেয়াপাড়ের মাজি সে চালায় তরণী ,
তোমার বিদ্রোহী হুঙ্কারে কাপে ধরনী ।
কবির কবিতার ভাষা মুক্ত স্বাধীন ,
সাম্যের ডাক রবে যে চির অমলিন ।

( চতুর্দশপদী কবিতা )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।