প্রেমে পড়ার পর
- অরুণিমা ২৫-০৪-২০২৪

প্রেমে পড়ার পর

প্রেমে পড়ার পর আমি ভালো নেই
সুস্থ থাকতে চেয়ে ক্যাপসুল খাই—
বাজারের ব্যাগের সংগে ই দুপুরের খাওয়া দাওয়া!
চোখে “জল” ঝরে
ঠিক খাদ্যগুলি গিলে নি!
কল্পনাগুলি” মাথাকে দুমড়ে মুচড়ে ক্লান্ত করে দিচ্ছে!
পাথরের বুকে জড়িয়ে “লাল” হয়ে উঠি
যতক্ষন না “কষ্টটা” সাইকেল চালিয়ে আমার থেকে পাঁচ কিলোমিটার দূরে না পালিয়ে যাচ্ছে!

“ ঠোঁট” শিরশিরে মিষ্টিরস আহরনে কাতর
শরীরটা বলছে“ কেউ তো একটু আমাকে ভালোবাসতে পারো!”
হাতে হাত রেখে চোখে চোখ মাখতে পারো!
“ কেউ তো আমাকে একটু আদর করতে পারো”
পায়ের শিরা ধমনী টানটান” চাবুক
“গোলাপী” প্রেমটা আমাতে“ আগুন” !
নেশার জ্বরে “পুড়ে”ছাই হয়ে যাচ্ছি!
মন চাইছে, মুখ থেকে একবার“ভালোবাসি” কথাটা শুনতে!
কিছুক্ষন আবেগভরা মাতাল গলা র “আওয়াজ”শুনতে!
গরম শ্বাসের “ শিহরন” শুঁকতে শুঁকতে আমি না “কাছে পাওয়ার” আনন্দে পাগল হয়ে যাই!
দেহ টা ছটফট করে একটু “স্পর্শে র” অপেক্ষায়!
জড়িয়ে ধরতে চাই তোমার “অস্তিত্ব”কে
চামড়া”কে
“আত্মাকে”
“হাতকে”
“শরীরকে”
“পুরুসত্বের কাতরতা ,কামনাকে”
বৃষ্টির “রোমান্সে” ভিজে থাকা “মন”টাকে!
পেছন থেকে “বাস্তব ” ছুরি দিয়ে আমার কাঁধে কোপ মারে—-
আমি রক্তাক্ত হয়ে ছটফট” করতে থাকি
যন্ত্রণায় কাঁপতে কাঁপতে কান্না করি!
ভালোবাসা” গুলো উনুনের ধোঁয়া হয়ে উড়ে চলে যায়!

বস্তাপচা আলু দের সংগে বিরহগুলো খেলা করতে থাকে!
বোতামের সামান্য স্পর্শে নতুন হীরা জেগে উঠতে পারে!
অসংকীর্ণ মনা ক্লান্ত দুটি মাছের নির্বাক আলিঙ্গন!

______________
প্রকাশকাল-দুপুরবেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।